জেলহত্যা দিবসে আগুন-সন্ত্রাস প্রতিরোধের শপথ নিলেন ডা. মুরাদ

 


নিজস্ব প্রতিবেদকঃ

আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে হরতাল অবরোধের নামে বিএনপি-জামায়াত যে অরাজক পরিস্থিতি তৈরি করেছে এবং মানুষের জান-মালের ক্ষতিসাধন করছে তাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

শুক্রবার (৪ নভেম্বর) জেলহত্যা দিবসের আলোচনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান এবং শপথ করে বলেন যেকোন মূল্যে জামাত-বিএনপির অপতৎপরতাকে তাঁর নির্বাচনী এলাকায় তিনি রোধ করবেন। এজন্য তিনি তাঁর নির্বাচনী এলাকার প্রতিটি ইউনিয়নে প্রতিরোধ গড়ে তোলারও নির্দেশ দেন।



জামালপুরের সরিষাবাড়ীতে জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি নেতা-কর্মীদের সাথে নিয়ে শপথ করেন এবং প্রতিরোধ গড়ে তোলার কথা বলেন।


শুক্রবার (৩ নভেম্বর) রাতে বীরমুক্তিযোদ্ধা এডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের উদ্যোগে পুরাতন দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।



ডা. মুরাদ এসময় বলেন, 'জাতীয় চার নেতা ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের ধারক-বাহক। তাঁদেরকে কারাগারে রাতের অন্ধকারে নির্মমভাবে হত্যার ঘটনা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন ও ন্যাক্কারজনক। ভীরু ও কাপুরুষ ছাড়া কেউ এমন কাজ কেউ করতে পারে না। যারা মুক্তিযুদ্ধে পাকিস্তানের পরাজয় মানতে পারেনি, যারা দেশের স্বাধীনতা বিশ্বাস করে না, পাকিস্তানের প্রেমকে ভুলতে পারে না—তারাই বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতাকে হত্যা করেছে। আর এর নির্দেশদাতা খন্দকার মোশতাক ও জিয়াউর রহমান।'


এছাড়াও তিনি আরও বলেন, 'খন্দকার মোশতাকের বিশ্বস্ত সহযোগী ছিলেন খুনি জিয়াউর রহমান। তিনি ছিলেন পাকিস্তানের বিশ্বস্ত গুপ্তচর। পাক বাহিনীর সাথে তার নীবিড় সম্পর্ক ছিল।'


মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের সভাপতি আজমত আলী মাস্টারের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের সাবেক উপপরিচালক লুৎফর রহমান, বিএনএফ নেতা সাংবাদিক মোস্তফা বাবুল, উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল প্রমুখ। সভা সঞ্চালনা করেন সাবেক কাউন্সিলর কালাঁচান পাল।


সূত্র ঃ বিবার্তা/এসবি

Comments

Popular posts from this blog

সরিষাবাড়ীতে দোয়া ও গ্রেনেড হামলার প্রতিবাদে ডাঃ মুরাদ হাসান এমপির বিক্ষোভ মিছিল...