দলবেঁধে বাড়ি যাচ্ছেন ভোটাররা

0
194
ঈদের মতো লোকজন বাড়ি যাচ্ছে।

একদিন পরেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোট দিতে ঈদের মতো দলবেঁধে বাড়ি যাচ্ছেন যাত্রীরা। টিকিট কাউন্টার সূত্রে ও হেলপাররা বলছেন, গত বৃহস্পতিবার বিকেল থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত ঘরমুখো যাত্রীদের চাপ ছিলো বেশি। দুপুরে একটু কমেছে। তাতেও দেখা গেছে, সাধারণ দিনের চেয়ে অনেক বেশি ভোটারা বাড়ি যাচ্ছেন। আর কোনো ঝামেলা ছাড়াই কাউন্টার থেকে একের পর এক বাস যাচ্ছে গন্তব্যে। ভোট দিতে ঈদের মতো দলবেঁধে বাড়ি যাচ্ছেন যাত্রীরা। আজ বিকেলে রাজধানীর সায়দাবাদ বাস টার্মিনালে গিয়ে এ দৃশ্য দেখা গেছে।

একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত মাদারীপুরের বাসিন্দা শ্যামল সরকার বলেন, নিজের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার পাশাপাশি মাকে বাড়ি রেখে আসতে বাড়ি যাচ্ছি। নির্বাচনে ভোট দেয়ার মতো পরিবেশ থাকলে ভোট দেবো। তিনি সোনালি পরিবহনে মা-মেয়েকে নিয়ে বাড়ি যাচ্ছেন। তার মা গত ১৬ ডিসেম্বর ঢাকায় বেড়াতে এসেছিলেন। খুলনার বাগেরহাটের বাসিন্দা মুহিউদ্দিন আহমেদ বলেন, ভোট দিতে ঈদের মতো লোকজন বাড়ি যাচ্ছে। ১০ বছর পর ভোট দেওয়ার সুযোগ পাচ্ছি, সবকিছু ঠিকঠাক থাকলে ভালো মানুষকে ভোট দেবো। হানিফ পরিবহনের চট্টগ্রাম এলাকার যাত্রী ইশতেয়াক আহমেদ বলেন, এবার আমার জীবনের প্রথম ভোট। তাই কাজ ফেলে ভোট দিতে বাড়ি যাচ্ছি।

খুলনাগামী সাকুরা পরিবহনের কাউন্টার মাস্টার রুবেল আহমেদ বলেন, আজ যাত্রীদের চাপ ছিলো অনেক বেশি। সকালেও একই অবস্থা। এখন একটু কম তবে রাতে আরো বেশি উপস্থিতি বাড়বে। তিনি আরও বলেন, এখন যারা বাড়ি যাচ্ছেন তারা ভোট দিতেই যাচ্ছেন। চট্টগ্রাম, রাঙামাটি এবং কক্সবাজার এলাকার শ্যামলী পরিবহনের সেলসম্যান হেলাল উদ্দিন বলেন, মানুষের মনে হালকা আতঙ্ক রয়েছে। ভোট হবে কিনা, ভোট হলেও নিরাপদে বাড়ি ফেরা যাবে কিনা এসব প্রশ্নে। তিনি আরও বলেন, গতকাল গভীর রাত অব্দি যাত্রী ছিলো। সকালেও চাপ ছিলো। দুপুরের পর থেকে যাত্রীদের চাপ কিছুটা কমেছে। ঈগল পরিবহনের কাউন্টারম্যান মো. রাসেলও একই কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here